You dont have javascript enabled! Please enable it!

১০ ফেব্রুয়ারি, ১৯৭১ এর খবরঃ
• রমনা লালবাগ আসনের এম পি এ গাজী গোলাম মস্তফা এবং একই এলাকার এম এন এ শেখ মুজিবকে মৌলভীবাজার কমুনিটি সেন্টারে সংবর্ধনা দেয়া হয়। উক্ত সভায় আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবুর রহমান বলেন #শাসনতন্ত্র_৬_দফার_ভিত্তিতেই_হবে। তিনি শাসনতন্ত্র প্রয়ননে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন,জনগন যে কোন ত্যাগের বিনিময়ে ক্ষমতা হস্তান্তর বানচালের প্রচেষ্টা প্রতিহত করবে। জাতীয় পরিষদে আওয়ামী লীগ শুধু বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ দলই নয়, সারাদেশের সংখ্যাগরিষ্ঠ দল। কাজেই শাসনতন্ত্র আওয়ামী লীগ একাই প্রণয়ন করতে পারে। তবে আমরা এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করি। কেউ যদি সহযোগিতা না করে তবে তার দায়িত্ব উক্ত দলেরই।

  • আকাশবাণীর বরাত দিয়ে দৈনিক পাকিস্তান লিখেছে, ভারত সরকার#পাকিস্তানের_কাছে_লিখিত_ভাবে_ক্ষতিপূরণ_দাবি করেছে। অবিলম্বে লাহোরে বিনষ্ট ভারতীয় বিমানের ক্ষতিপূরণ না দিলে এবং দু’জন হাইজ্যাককারীকে ফেরৎ না দিলে পরিস্থিতির আরো অবনতি ঘটতে পরে এবং যেকোন পরিস্থিতির জন্য পাকিস্তানকেই দায়ী হতে হবে। চিঠিতে বলা হয়েছে যে, ভারত সরকার এ সম্পর্কে যেসব প্রমাণ পেয়েছেন তাতে স্পষ্টই বিশ্বাস করবার কারণ রয়েছে যে, ভারতের বিরুদ্ধে ধ্বংসাত্মক কার্যের ষড়যন্ত্রের সাথে পাকিস্তানের সম্পর্ক রয়েছে।
  • পিডিপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট#মাহমুদ_আলী( সুনামগঞ্জ নিবাসী ৭১ পরবর্তী পাকিস্তানের সমাজ কল্যাণ মন্ত্রী) ভারতের উপর দিয়ে পূর্ব ও পশ্চিম পাকিস্তানের মধ্যে পাকিস্তানের সামরিক ও বেসামরিক বিমান চলাচল একতরফাভাবে নিষিদ্ধ করে দেয়ার কার্যক্রমে ভারতীয় কর্তৃপক্ষের নিন্দা করে এক বিবৃতিতে বলেন, ভারতের এই আচরণ বিশ্বের শুভবুদ্ধিসম্পন্ন ও শান্তিকামী রাষ্ট্রসমূহের কাছে পাকিস্তানের সার্বভৌম অধিকারের উপর হস্তক্ষেপ হিসেবে বিবেচিত হবে।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!